বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯

এক বন্ধুর সাথে চরম আলোচনা চলছে। বিষয়: দেশ, সমাজ,রাজনীতি, ইতিহাসের অলিগলি ...

এক বন্ধুর সাথে চরম আলোচনা চলছে।
বিষয়: দেশ, সমাজ,রাজনীতি, ইতিহাসের অলিগলি ...
.
৫২ তে এসে বন্ধু বললো, দেখ সংখ্যাগরিষ্ঠতার কারণে বাঙালিদের বাংলা ভাষা-ই পাকিস্তানের রাষ্ট্র ভাষা হওয়ার কথা।কিন্তু পাকিরা না মেনে চরম ভুল করেছে।এরা আস্ত গাধা।
আমি তার কথার প্রতি পূর্ণ সমর্থন জানালাম।
.
কিন্তু সমস্যা বাঁধলো অন্য জায়গায়।
আমি তাকে বললাম, সং্খ্যাগরিষ্টতায়

বর্তমান বাংলাদেশে মুসলিমরা প্রধান। তাই রাষ্ট্রধর্ম ইসলাম। অথচ এটা নিয়ে তোমার বা তোমাদের এতো চুলকানি কেন?
.
বন্ধু আমার এই প্রশ্নের জন্য প্রস্তুত ছিল না। ইনিয়েবিনিয়ে উত্তর দিচ্ছে। যার সারকথা, 'বিচার মানি তালগাছ আমার।'
.
বি.দ্র. : আমার বন্ধুটি প্রগতিশীল, অসাম্প্রদায়িক,মুক্তচেতনাধারী কমরেড হিসেবে পরিচিত!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন